২৯ জানুয়ারি, ২০২২ | ১৫ মাঘ, ১৪২৮

বান্দরবানে তক্ষকসহ এক ব্যক্তি আটক

প্রকাশ : মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২

বান্দরবান প্রতিনিধি

বান্দরবান থেকে দুর্লভ প্রজাতির একটি তক্ষক পাচারের সময় নেপুন ম্রো নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় আটক করা এ ব্যক্তিকে পরে আদালতে সোপর্দ করেছে বন বিভাগ। পরে নেপুন ম্রোকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টার দিকে জেলার বালাঘাটা বাজার থেকে তক্ষকসহ নেপুনকে আটক করা হয়। একইসঙ্গে একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

নেপুন ম্রো বান্দরবান সদর উপজেলার টংকাবতী ইউনিয়নের চিম্বুক সড়ক ঘেঁষা পারিংপাড়ার বাসিন্দা।

বন বিভাগ জানিয়েছে,গোপন সূত্রে তক্ষক পাচারের বিষয়টি জানতে পারেন বন বিভাগের পাল্পউড প্লান্টেশন বান্দরবানের ডিএফও মো. মাহমুদুল হাসান। পরে তার নির্দেশে তারাছার রেঞ্জ কর্মকর্তা এসএম এনামুল হকের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সেনাবাহিনীর ৫ বেঙ্গল ও পুলিশের সহযোগিতায় অভিযান চালায়।

রেঞ্জ কর্মকর্তা এসএম এনামুল হক জানান, উদ্ধার হওয়া তক্ষকটি বন বিভাগের হেফাজতে রয়েছে। এটির দৈর্ঘ্য ৮ দশমিক ২ ইঞ্চি। এটি বেশ দুর্লভ প্রজাতির। সাধারণত লোকালয়ে এ প্রজাতির তক্ষক দেখা যায় না। আগামীকাল বুধবার সকালে তক্ষকটি আদালতে প্রদর্শন করা হবে। আদালতের নির্দেশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

যে কোনো ধরনের বন অপরাধ দমনে ও বন্যপ্রাণী পাচার রোধে বন বিভাগ সব সময় সচেষ্ট রয়েছে জানিয়ে ডিএফও মো.মাহমুদুল হাসান বণিক বার্তাকে বলেন, ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

ট্যাগ :