২৯ জানুয়ারি, ২০২২ | ১৫ মাঘ, ১৪২৮

ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডে উপজেলা পর্যায়ে প্রথম কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ

প্রকাশ : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২

নিজস্ব সংবাদদাতা, লামা

১০ জানুয়ারি বান্দরবানের লামা উপজেলার লামা টাউন হলে ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক উভয় বিভাগেই প্রথম হয় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

এছাড়াও গতকাল ৯ জানুয়ারি উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান প্রোজেক্টে ড্রোন (কোয়াড কপ্টার) তৈরি করে প্রথম হয়েছে কোয়ান্টাম কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা ২০২১-এ উপজেলার অন্যান্য স্কুলের সাথে অংশ নেয় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ। দেশজুড়ে শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তিজ্ঞান চর্চায় সম্পৃক্ত রাখার অপরিহার্যতা বিবেচনা করে প্রতিবছরের ন্যায় এবছরেরও বিজ্ঞান অলিম্পিয়াড আয়োজন করা হয়েছে।

লামা উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লামা টাউন হলে ২দিন ব্যাপী মেলা শেষের দিনে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) কাজী আতিকুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এম ইমতিয়াজ সহ প্রমূখ।

বিজ্ঞাপন

ট্যাগ :