২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

করোনা ভাইরাস: প্রায় বিশ মাস পর বাংলাদেশে কোভিডে মৃত্যুহীন দিন

প্রকাশ : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

বাংলাদেশে গত চব্বিশ ঘণ্টায় কোথাও করোনা সংক্রমিত কারোর মৃত্যু হয়নি বলে স্বাস্থ্য অধিদপ্তর তাদের আজকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে কোভিড শনাক্ত রোগীর সংখ্যা ১৭৮ এবং সুস্থ হয়ে উঠেছেন ১৯০ জন। কিন্তু সংক্রমিত কেউ গত ২৪ ঘণ্টায় মারা যাননি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, স্বাস্থ্য অধিদপ্তরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), যিনি এই কোভিড মহামারি শুরু হবার পর থেকে সারা দেশের সংক্রমণ সম্পর্কিত তথ্য প্রাক্কলনের দায়িত্বে ছিলেন, তিনি বিবিসি বাংলাকে বলেছেন, ৩রা এপ্রিল ২০২০-এর পর এই প্রথম গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা শূন্য হয়েছে।

বাংলাদেশে গত বছরের ৮ই মার্চ প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর মাত্র একবার গত বছরই তেসরা এপ্রিল মৃত্যুর সংখ্যা শূন্যে থাকলেও এর পর থেকে প্রতিদিনই এই ভাইরাসের সংক্রমণে কম বেশি মৃত্যু ঘটেছে বলে তিনি জানিয়েছেন।

প্রায় বিশ মাস পর এই সংখ্যা শূন্যে নেমে আসাটা নিঃসন্দেহে একটা সুখবর, বলছেন ডা. নাসিমা সুলতানা। তবে, তিনি বলছেন এই হার এখন শূন্যের কোঠায় স্থিতি পায় কিনা সেটাই হবে লক্ষ্য রাখার বিষয়।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে দেয়া তথ্য অনুযায়ী, বাংলাদেশে কোভিডে এ পর্যন্ত মারা গেছেন ২৭ হাজার ৯৪৬ জন, এবং এই মুহূর্তে দেশটিতে মৃত্যুর হার প্রতি ১০০জন শনাক্তের হিসাবে ১.৭৮।

বাংলাদেশে প্রতি ১০০ জন শনাক্তের হিসাবে সুস্থ হয়ে ওঠা মানুষের হার ৯৭.৭২।

এ পর্যন্ত বাংলাদেশে কোভিড শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯ জন। সূত্র- বিবিসি বাংলা

বিজ্ঞাপন

ট্যাগ :