২৭ জুলাই, ২০২১ | ১২ শ্রাবণ, ১৪২৮

মাহমুদুল হাসান গুনবী গ্রেপ্তার

প্রকাশ : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১

ডেস্ক রিপোর্ট

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মাহমুদুল হাসান গুনবীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার রাতে ঢাকার শাহ আলী বেড়িবাঁধ সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাবের এক বার্তায় জানানো হয়েছে।

র‌্যাব কর্মকর্তারা বলছেন, মাহমুদুল হাসান গুনবী আনসার আল ইসলামের একজন ‘আধ্যাত্মিক’ নেতা। শুক্রবার বিকালে সংবাদ সম্মেলন করে তার বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার অভিযোগে গত মে মাসে আবু সাকিব ওরফে আল আমিন নামে এক তরুণকে গ্রেপ্তার করার পর রাজধানীর শেরে-বাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে যে মামলা হয়েছিল, সেখানে হাসান গুনবীর নামও ছিল।

মামলার এজাহারে বলা হয়, সাকিব নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। তিনি মোবাইল ফোনে নিয়মিত আলী হাসান ওসামা, মাহমুদুল হাসান গুনবী, আমির হামজা, হারুণ ইজহারের ওয়াজ শুনতেন। সেসব ওয়াজে যেসব বার্তা প্রচার করা হত, তাতেই তিনি ‘উগ্রবাদে উদ্বুদ্ধ’ হন এবং ‘তলোয়ার নিয়ে সংসদ ভবনে হামলার’ পরিকল্পনা করেন।

ওই মামলায় গত ২৪ মে কুষ্টিয়া থেকে আরেক বিতর্কিত বক্তা আমির হামজাকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

মুফতি আমির হামজা কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের রিয়াজ সর্দারের ছেলে। তিনি বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

ট্যাগ :