২৭ জুলাই, ২০২১ | ১২ শ্রাবণ, ১৪২৮

বাংলাদেশে ৯৫ হাজার টাকায় কিনতে পারবেন নতুন ইলেকট্রিক গাড়ি !

প্রকাশ : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদক

কি বিশ্বাস হচ্ছে না শুনতে অবাক লাগলেও এটাই সত্য। লাগবে না কোন পেট্রোল বাড়ির কারেন্ট দিয়েই চার্জ করে চালাতে পারবে এই প্রাইভেটকার। খরচ কম দামে সস্তা এবং পরিবেশবান্ধব হওয়ায় এর চাহিদা বিভিন্ন দেশে অনেক বেশি দিন দিন বেড়েই চলেছে। এটি বাংলাদেশেও পাওয়া যাচ্ছে মাত্র 95 হাজার ঢাকায় দেখতে অনেক সুন্দর ও আকারে ছোট হয় এই চাহিদা অনেক বেশি কিন্তু তুলনামূলক দাম টা অনেক কম। এই প্রাইভেটকারটি একবার চার্জ করলে চলবে ৪০০ কিলোমিটার ।

এই প্রাইভেটকারে ড্রাইভার সহ মোট ৪ আরামে চলাফেরা করতে পারবে। এই প্রাইভেটকারটি ফুল চার্জ হতে সময় নেয় ৪ ঘন্টা।বাংলাদেশের বাজারে ইলেকট্রিক গাড়িটি ‘বিক্রি করছে চায়না লোংসিদা বাংলাদেশ কোম্পানি লিমিটেড নামের একটি কোম্পানি। চায়না লোংসিদা বাংলাদেশ কোম্পানি লিমিটেড এ কোম্পানিটির ইলেকট্রিক বাহনের মধ্যে রয়েছে ইজি বাইক, পিকআপ, ভ্যান ইত্যাদি।

এই প্রাইভেটকারটি তে ৪টি ব্যাটারির প্রয়োজন যা এই গাড়িতে নেই তা আলাদাভাবে কিনতে হবে। এই ছবিটি ব্যাটারি কিনতে হলে এর দাম পড়বে ৪০ হাজার টাকা। এই প্রাইভেটকারের সঙ্গে ইলেকট্রিক মোটর, চার্জারসহ যা যা প্রয়োজন তা দেয়া হবে। চায়না থেকে ইলেকট্রিক যন্ত্রাংশ আ’ম”দা’নি করে বাড়িতে মা বোন কারখানায় কোম্পানিতে তৈরি করছে প্রাইভেটকারটি। এর মধ্যেই দেশ-বিদেশ থেকে খোঁজখবর নিচ্ছে এই প্রাইভেটকার সম্পর্কে।

বিজ্ঞাপন

ট্যাগ :