২৭ জুলাই, ২০২১ | ১২ শ্রাবণ, ১৪২৮

লামায় বর্গা জমির চাষাবাদ নিয়ে ঝগড়া, গুরুতর আহত ৪

প্রকাশ : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক, লামা

লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে বর্গা জমির চাষাবাদ নিয়ে সংঘর্ষে এক পক্ষের ৪ জন গুরুতর আহত হয়েছে। ইউনিয়নের ২নং ওয়ার্ডের মাস্টার পাড়া এলাকায় বৃহস্পতিবার (২৭ মে) বিকেলে এই মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সন্ধ্যায় লামা হাসপাতালে নিয়ে আসে। 

লামা হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক সহকারী মেডিকেল অফিসার ডাঃ রায়হান জান্নাত বলেন, আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে গুরুতর আহত ২ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে এবং বাকী দুইজনকে লামা হাসপাতালের আন্তঃবিভাগে ভর্তি দেয়া হয়েছে। সবার শরীরে দা দিয়ে কাটা ও লাঠির আঘাতের চিহ্ন আছে।  

আহতরা হলেন, মাস্টার পাড়া এলাকার কোরবান আলীর ছেলে আবদুর রহিম (৪২), তার স্ত্রী হোসনে আরা বেগম (৩৫), পার্শ্ববর্তী হাফেজ পাড়ার মোঃ ইউছুপ আলীর ছেলে মোঃ নাছির (৪৫), তার ছেলে মোঃ ইয়াছিন (২০)। গুরুতর আহত আবদুর রহিম ও মোঃ নাছির কে উন্নত চিকিৎসার জন্য বাহিরে রেফার করা হয়।

 আহত আবদুর রহিম বলেন, বিরোধীয় জায়গাটির মালিক লামা পৌরসভার লাইনঝিরি এলাকার অলি উল্লাহ। আমি গত বর্ষায় এক বছরের জন্য জমিটি অলি উল্লাহ থেকে আমি ও মোঃ নাছির বর্গা নিই। এই বর্ষায়ও আমার চাষাবাদ করার কথা। আজ শুক্রবার বিকেলে গিয়ে দেখি জন্য মাস্টার পাড়ার মোঃ নাছির এর ছেলে মোঃ মিরাজ (৫০) আমাদের বর্গা জমিটি চাষাবাদ করছে৷ আমরা বাঁধা দিলে মোঃ মিরাজ তার ছেলে সাহাবুদ্দিন (৩০), সালাউদ্দিন (২৭) ও মোঃ সাকিল (২০) সংঘবদ্ধ ভাবে দা, ছুরি ও লাঠি নিয়ে আমাদের উপর হামলা করে। তারা মারধর ও কুপিয়ে আমাদের ৪ জনকে গুরুতর আহত করে। 

এই বিষয়ে মোঃ মিরাজ পক্ষের লোকজন এলাকা থেকে পালিয়ে যাওয়ার কারণে তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা বলেন, আহতদের আগে চিকিৎসা করতে বলেছি। লামা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে৷ রোগী সুস্থ হলে আইনী পদক্ষেপ নেয়া হবে। 

বিজ্ঞাপন

ট্যাগ :