২৯ জানুয়ারি, ২০২২ | ১৫ মাঘ, ১৪২৮

লামা কোভিড-১৯ টিকা পেল ১৯৯৮ শিক্ষার্থী

প্রকাশ : বুধবার, ১২ জানুয়ারি, ২০২২

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা

বান্দরবানের লামায় মাধ্যমিক পর্যায়ের ১২ থেকে ১৭ বছর বয়সি ১৯৯৮ জন শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দেয়া হয়েছে। বুধবার সকাল থেকে দিনব্যাপী ৩টি কেন্দ্রে ৫টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এই টিকা দেয়া হয়।

টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লামা পৌরসভা মেয়র মোঃ জহিরুল ইসলাম, সরকারি মাতামুহুরী কলেজ লামার অধ্যক্ষ মুজিবুর রহমান মানিক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এম ইমতিয়াজ।

লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে সু-শৃঙ্খলভাবে টিকা নিতে অপেক্ষারত আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বুধবার সকালে ১২ থেকে ১৭ বছর বয়সি মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের ফাইজার টিকার প্রথম ডোজ দেয়া হয়। উপজেলার লামা সরকারি উচ্চ বিদ্যালয়, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, লাইনঝিরি মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা ও সরকারি মাতামুহুরী কলেজ লামার শিক্ষার্থীদের টিকা দেয়া হয়েছে। লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, লামা আলিঙ্গন হাসপাতালে লামা সরকারি উচ্চ বিদ্যালয়, লামা পৌরসভা কার্যালয়ে লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, লাইনঝিরি মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা ও সরকারি মাতামুহুরী কলেজ লামার ছাত্র-ছাত্রীদের টিকা প্রদান করা হয়েছে।

লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী বলেন, পর্যায়ক্রমে লামা উপজেলার সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৭ বছর বয়সি শিক্ষার্থীদের এই টিকার আওতায় আনা হবে। প্রথমদিনে ৩টি কেন্দ্রে ৫টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ১৯৯৮ জন শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দেয়া হয়েছে।

লামা পৌরসভা কার্যালয়ে কোভিড-১৯ টিকা গ্রহণ করছে সরকারি মাতামুহুরী কলেজ লামার এক ছাত্রী।

লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এম ইমতিয়াজ বলেন, আজ আমাদের বিদ্যালয়ের ৫৫০ জন ছাত্রী কোভিড-১৯ এর ফাইজার টিকা গ্রহণ করেছে।

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম বলেন, টিকা প্রদানের সুবিধার্থে ও আমাদের ফ্রিজিং সুবিধা থাকায় পৌরসভা কার্যালয়ে টিকা প্রদান কেন্দ্র করা হয়েছে। ৩টি প্রতিষ্ঠানের প্রায় সাত শতাধিক ছাত্র-ছাত্রী আজ কোভিড-১৯ টিকা গ্রহণ করেছে। তিনি সব শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘‘সবাই টিকা পাবে, টিকা নেওয়ার পর স্কুলে আসো৷ কিন্তু স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে নইলে করেনা ভাইরাস সংক্রমণ আবার আসবে৷’’

বিজ্ঞাপন

ট্যাগ :