২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

লামায় দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা

লামায় দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী- ২০১৯ ও তথ্য অধিকার আইন- ২০১৯ অবহিতকরণ বিষয়ক “প্রশিক্ষণ কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সহযোগিতায় শনিবার (২০ নভেম্বর) দিনব্যাপী উপজেলা পরিষদ হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্নসচিব (প্রশাসন) আবুল বায়েছ মিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল।

কর্মশালায় অতিতি হিসাবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, বান্দরবান জেলা পরিষদ সদস্য শেখ মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান মিলকী রাণী দাশ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মজনুর রহমান।

এছাড়া জনপ্রতিনিধি সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, ইউপি সচিব ও স্বেচ্ছাসেবক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্নসচিব (প্রশাসন) আবুল বায়েছ মিয়া প্রধান আলোচক হিসাবে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা, দুর্যোগ পরিভাষা ও কাঠামো, বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা আইন সম্পর্কে ধারণা প্রদান, ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং এর দায়িত্ব সম্পর্কে ধারণা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা অর্জন বিষয়ে প্রশিক্ষণে আলোচনা করেন।

বিজ্ঞাপন

ট্যাগ :