২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

শ্রীলঙ্কার কাছে ১ উইকেটে হারলো বাংলাদেশ

প্রকাশ : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কা সফরে একের পর এক আফসোসের জন্ম দিয়ে চলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। আগেই পাঁচ ম্যাচ সিরিজ খোয়ানোর পর, আজ চতুর্থ ওয়ানডেতে ১ উইকেটে হেরে গেছে টাইগার যুবারা। টানা চার ম্যাচ হেরে হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে তারা।

ডাম্বুলায় চলমান সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ১ রানের জন্য হেরেছিলো মেহরব হাসানের দল। এক ম্যাচ পর পরাজয়ের ব্যবধানটা হলো ১ উইকেটের। ম্যাচে আগে ব্যাট করে ২২৪ রান করেছিল বাংলাদেশ। জবাবে ৯ উইকেট হারিয়ে ৪৯.৩ ওভারে ম্যাচ জিতেছে স্বাগতিক যুবারা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের করা ২২৪ রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে লঙ্কান যুবারা। একপর্যায়ে তাদের স্কোর ছিলো ৪ উইকেটে ৬৪ রান। সেখান থেকে ষষ্ঠ উইকেটের পতন ঘটে ১৫৭ রানে গিয়ে।

ছয় নম্বরে নামা রভিন ডি সিলভার দায়িত্বশীল ব্যাটিংয়ের সামনেই মূলত অসহায় হয়ে গেছে বাংলাদেশ দলের বোলিং। মাত্র ৬৪ রানে চতুর্থ উইকেট পতনের পর ব্যাটিংয়ে নেমে রভিন খেলেছেন ১০০ বলে নয় চার ও এক ছয়ের মারে ৮৮ রানের ইনিংস।

সপ্তম উইকেট জুটিতে ৫১ রান যোগ করে জয় থেকে ১৭ রান দূরেই সাজঘরে ফিরে গিয়েছিলেন রভিন। তবু বাকি কাজটা শেষ করতে পারেনি বাংলাদেশের বোলাররা। শেষপর্যন্ত ৫০তম ওভারের তৃতীয় বলে গিয়ে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

এর আগে ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের পক্ষে জোড়া ফিফটি করেন মেহরব হাসান ও আরিফুল ইসলাম। কিন্তু কেউই ইনিংস বড় করতে পারেননি। মেহরব ৫২ ও আরিফুল করেন ৫০ রান। এছাড়া আইচ মোল্লা ৩৭ ও মাহফিজুল ইসলামের ব্যাট থেকে আসে ৩৪ রান।

আগামী সোমবার (২৫ অক্টোবর) সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ। সেই ম্যাচেও হেরে গেলে হোয়াইটওয়াশের তিক্ত অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরবে টাইগার যুবারা।

বিজ্ঞাপন

ট্যাগ :