২৩ অক্টোবর, ২০২১ | ৭ কার্তিক, ১৪২৮

লামায় ৭ ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন যারা

প্রকাশ : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা

বান্দরবানের লামা উপজেলার সাত ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থীদের নাম ঘোষণা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের “স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড”। ১২ অক্টোবর ২০২১ইং মঙ্গলবার বিকাল ৪টায় বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি’র সরকারি বাসভবন গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

লামা উপজেলা আওয়ামীলীগের দলীয় সূত্রে জানা যায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৭ ইউনিয়ন থেকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করতে চেয়েছেন ৩৬ জন প্রার্থী। তার মধ্যে ১ নং গজালিয়া ইউনিয়ন থেকে ২ জন, ২নং লামা ইউনিয়ন থেকে দলীয় মনোনয়ন চেয়েছেন ৫ জন, ৩নং ফাঁসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী ৫ জন, ৪নং আজিজনগর ইউনিয়ন পরিষদ থেকে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করতে দলীয় মনোনয়ন চেয়েছেন ১২ জন, ৫নং সরই ইউনিয়ন থেকে মনোনয়ন প্রত্যাশী ৪ জন, ৬নং রুপসী পাড়া ইউনিয়ন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন চেয়েছেন ৪ জন, ৭নং ফাইতং ইউনিয়ন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী ৪ জন।

লামা উপজেলার সাত ইউনিয়নে নৌকার মনোনীত সাত প্রার্থী বাথোয়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন, মোহাং নুরুল হোসাইন, মোঃ জসিম উদ্দিন, মোহাম্মদ ইদ্রিছ, ছাচিং প্রু মার্মা ও মোহাম্মদ ওমর ফারুক।

১২ অক্টোবর আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড ৩৬ মনোনয়ন প্রত্যাশীদের যাচাই বাচাই করে সাত ইউনিয়নের ৭জনকে নৌকার মাঝি হিসাবে মনোনীত করেন। তারা হলেন, ১নং গজালিয়া ইউনিয়নে বাথোয়াইচিং মার্মা, ২নং লামা সদর ইউনিয়নে মিন্টু কুমার সেন, ৩নং ফাঁসিয়াখালী ইউনিয়নে মোহাং নুরুল হোসাইন, ৪নং আজিজনগর ইউনিয়নে মোঃ জসিম উদ্দিন, ৫নং সরই ইউনিয়নে মোহাম্মদ ইদ্রিছ, ৬নং রূপসীপাড়া ইউনিয়নে ছাচিং প্রু মার্মা ও ৭নং ফাইতং ইউনিয়নে মোহাম্মদ ওমর ফারুক।

এই বিষয়ে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া কর্তৃক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

লামা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দ্বিতীয় ধাপে লামা উপজেলার ৭টি ইউনিয়ন, যথাক্রমে- গজালিয়া, লামা, ফাঁসিয়াখালী, আজিজনগর, সরই রুপসী পাড়া ও ফাইতং ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসীল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর রিটার্ণিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ। ২০ অক্টোবর রিটার্ণিং অফিসার কর্তৃক মনোনয়ন পত্র বাছাই, ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ এবং আগামী ১১ নভেম্বর ২০২১ইং ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

ট্যাগ :