২২ সেপ্টেম্বর, ২০২১ | ৭ আশ্বিন, ১৪২৮

এই পর্যন্ত মৃত্যু ১১ জন

দুর্গম এলাকার ডায়রিয়ার ৩ রোগীকে হাসপাতাল নিলো সেনাবাহিনী

প্রকাশ : বুধবার, ১৬ জুন, ২০২১

নিজস্ব প্রতিবেদক

বান্দরবা‌নের আলীকদ‌মে ডায়‌রিয়ার প্রকোপ বেড়েই চলেছে। উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নে এ পর্যন্ত আক্রান্ত ১১ রোগীর মৃত্যু হয়েছে। এদিকে পার্বত্য অঞ্চলের দুর্গম এ এলাকা থেকে ডায়রিয়ায় আক্রান্ত মুমূর্ষু তিন রোগীকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে বিমানবা‌হিনীর হেলিকপ্টারে বান্দরবান সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

বুধবার (১৬ জুন) দুপুর ২টায় বান্দরবান সেনানিবাস এলাকার হেলিপ্যাডে রোগী‌দের নামানোর পর অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

তারা হলেন- মেনলে ম্রো (৫), আং চং ম্রো (৭০) ও রেপং ম্রো (১২)। তারা সবাই আলীকদমের দুর্গম কুরুকপাতা ইউনিয়নের মাংরুম পাড়ার বাসিন্দা।

কুরুকপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতং ম্রো জানিয়েছেন, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে গেলো এক সপ্তাহে ১১ জন মারা গেছেন। আর শতাধিক আক্রান্ত হয়েছে।

সেনাবাহিনী জানায়, পরিস্থিতি মোকাবিলায় বিপুল সংখ্যক জীবনরক্ষাকারী ওষুধ, পানি বিশুদ্ধ করার ট্যাবলেট, খাওয়ার স্যালাইন, শুকনো খাবার, বিশুদ্ধ পানি দুর্গত এলাকায় পাঠানো হয়েছে এবং ডায়রিয়া আক্রান্তদের চিকিৎসা সহায়তা অব্যাহত রয়েছে।

বান্দরবান সেনা রি‌জিয়‌নের ৭-ফিল্ড অ্যাম্বুলেন্সের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. সাইফুল ইসলাম (সাইফ) জানান, এখন পর্যন্ত আলীকদ‌মের কুরুকপাতায় ১১ জ‌নের মৃত‌্যু হ‌য়ে‌ছে। এদিকে হে‌লিকপ্টা‌রে ক‌রে উন্নত চি‌কিৎসার জন‌্য তিন মুমূর্ষু রোগীকে বান্দরবা‌নে নিয়ে আসা হয়ে‌ছে।

তি‌নি আরও জানান, স্বাস্থ্য বিভাগের সঙ্গে কথা বলে আক্রান্ত রোগীদের যতটুকু সহায়তা করা প্রয়োজন এর সবটাই কর‌বে সেনাবা‌হিনী। বর্তমানে ওই এলাকায় আরও অন্তত ৫০ জন আক্রান্ত রোগী রয়ে‌ছে ব‌লেও জানান তিনি।

বিজ্ঞাপন

ট্যাগ :